বিনোদন

অভিনেত্রী চমক নিষিদ্ধ

  সবুজ আলো ডেস্ক ২১ আগস্ট ২০২৩ , ২:৩৫:৩৭

শেষ পর্যন্ত নাটক পাড়ায় নিষিদ্ধ হলেন অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। সোমবার (২১ আগস্ট) তাকে নিষিদ্ধ ঘোষণা করেছে নাট্য নির্মাতাদের সংগঠন ‘ডিরেক্টরস গিল্ড’। এদিন দুপুরে সংবাদ সম্মেলন করে সিদ্ধান্তটি জানিয়েছেন সংগঠনটির নেতারা। এতে জানানো হয়, আগামী ৩ মাস সকল প্রকার নাটক-টেলিফিল্মের কাজে নিষিদ্ধ থাকবেন চমক।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর বলেন, ‘অভিযোগ প্রমাণিত রুকাইয়া জাহান চমকের সঙ্গে আমরা ডিরেক্টরস গিল্ডের কোনও সদস্য আগামী ১ সেপ্টেম্বর থেকে পরবর্তী তিন মাসের জন্য টেলিভিশন ও ডিজিটাল মাধ্যমে সকল প্রকার নির্মাণ থেকে বিরত থাকবো।’

শুধু তাই নয়, চলতি মাসের মধ্যেই অভিযোগকারী নির্মাতার আর্থিক ক্ষতিপূরণ পরিশোধের নির্দেশও দেওয়া হয়েছে চমককে। এ বিষয়ে সংগঠনটির বার্তা এরকম, ‘আগামী ৩০ আগস্টের মধ্যে নির্মাতার আর্থিক ক্ষতি যা হয়েছে, সেটা পরিশোধ করবেন এবং থানা থেকে জিডি প্রত্যাহার করে নেবেন। অন্যথায় আমরা নতুন সিদ্ধান্ত নিতে বাধ্য হবো।’

নিষিদ্ধ থাকাকালীন কোনও নির্মাতা যদি চমককে নিয়ে কাজ করেন, তাহলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে সাফ জানিয়েছে ডিরেক্টরস গিল্ড।

ডিরেক্টরস গিল্ড বাংলাদেশের বর্তমান কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক চমকের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান সাগর।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট আদিফ হাসানের পরিচালনায় নির্মাণাধীন নাটক ‘শ্বশুর বাড়ির প্রথম দিন’র সেটে তর্কাতর্কি, পুলিশ আসা এবং শুটিং বন্ধ হয়ে যাওয়ার ঘটনা ঘটে। জানা যায়, এদিন সেটে উত্তেজিত অবস্থায় নির্মাতা ও সহশিল্পীদের সঙ্গে দুর্ব্যবহার করেন অভিনেত্রী চমক। এরপর নিজের নিরাপত্তার কথা বলে পুলিশও ডেকে আনেন। এ ঘটনায় নাটকটির কাজ বন্ধ হয়ে যায়।

এরপর গত ১৩ আগস্ট বিষয়টি নিয়ে অভিনয়শিল্পী সংঘের বিচার সভা অনুষ্ঠিত হয়। সেখানে দোষী প্রমাণিত হন চমক। তাই তাকে চার দফা সাংগঠনিক শাস্তি দেয় সংগঠনটি। তবে সেই শাস্তি যথেষ্ট নয় বলে দাবি করে নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। এজন্য তারা নতুন করে চমকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।