কৃষি

আটঘরিয়ায় বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারিতে কৃষক নির্বাচন

  আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : ৬ জুন ২০২৩ , ১০:৫৩:৪২

পাবনার আটঘরিয়া উপজেলায় বোরো ধান সংগ্রহ মৌসুম ২০২৩ এ উন্মুক্ত লটারিতে কৃষক নির্বাচন করা হয়েছে।

মঙ্গলবার (৬ জুন) সকালে উপজেলা সম্মেলন কক্ষে কম্পিউটারে এক বিশেষ ধরণের সফটওয়্যার ব্যবহার করে এ নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়। আর নির্বাচিত কৃষকের ক্রমিক নং সাথে সাথে প্রদর্শিত হয় প্রজেক্টরে।

উন্মুক্ত লটারীর মাধ্যমে আটঘরিয়া পৌরসভা, মাজপাড়া, চাঁদভা, দেবোত্তর, একদন্ত ও লক্ষীপুর ইউনিয়নের কৃষক নির্বাচন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার মাসু’র সভাপতিত্বে কৃষক নির্বাচনের সময় উপস্থিত ছিলেন- আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দেবোত্তর ইউপি চেয়ারম্যান আবু হামিদ মোহাম্মদ মোহাঈম্মিনুল হোসেন চঞ্চল, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা নুর মোহাম্মদ, খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন ইকবাল প্রমুখ।

খাদ্য বিভাগ সুত্রে জানা গেছে, আটঘরিয়া পৌরসভা সহ পাঁচটি ইউনিয়নে মোট ৩১৮ জন কৃষকের নাম লটারির মাধ্যমে নির্বাচন করা হয়েছে। প্রথম পর্যায়ে ১৫৯ জন এবং দ্বিতীয় পর্যায়ে ১৫৯ জন।এর মধ্যে পৌরসভায় ১৬ জন (প্রথম পর্যায় ৮ জন, দ্বিতীয় পর্যায় ৮ জন), মাজপাড়া ইউনিয়নে ৮৪ জন কৃষক (প্রথম পর্যায় ৪২ জন, দ্বিতীয় পর্যায় ৪২ জন), চাঁদভা ইউনিয়নে ৬৬ জন কৃষক (প্রথম পর্যায় ৩৩ জন, দ্বিতীয় পর্যায় ৩৩ জন)। দেবোত্তর ইউনিয়নে ১৮ জন কৃষক (প্রথম পর্যায় ৯ জন, দ্বিতীয় পর্যায় ৯ জন কৃষক)।একদন্ত ইউনিয়নে ৫৮ জন কৃষক (প্রথম পর্যায়ে ২৯ জন, দ্বিতীয় পযায়ে ২৯ জন), লক্ষীপুর ইউনিয়নে ৭৮ জন কৃষক ( প্রথম পর্যায়ে ৩৮ জন দ্বিতীয় পর্যায়ে ৩৮ জন কৃষক)।