খেলাধুলা

গল টেস্ট ; শ্রীলংকাকে ৪ উইকেটে হারাল পাকিস্তান

  নিউজ ডেস্ক ২০ জুলাই ২০২৩ , ৩:০১:২৭

ছবি : সংগৃহীত

গলে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক শ্রীলংকাকে ৪ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা। পঞ্চম দিনের খেলায় শ্রীলংকার দেয়া মাত্র ১৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৩৩ রান তুলে বাবর আজমরা।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলার সামনে নিজেদের দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে পারেনি শ্রীলঙ্কা। সবকটি উইকেট হারিয়ে ২৭৯ রান সংগ্রহ করতে পারে স্বাগতিক দল। ফলে ১৩১ রানের টার্গেট পায় পাকিস্তান। চতুর্থ দিনের শেষ বিকেলে রান তাড়া করতে নেমে ৩ উইকেটে ৪৮ রান তুলে সফরকারীরা।

পঞ্চম দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার বাবর আজম ও ইমাম উল হক। ৬ রানে খেলা শুরু করা পাকিস্তানি দলনেতা বাবর আউট হওয়ার আগে করেন ২৪ রান। পরের উইকেটে নেমে ৩৮ বলে ৩০ রান করেন প্রথম ইনিংসের ডাবল সেঞ্চুরিয়ান সৌদ শাকিল।

ব্যাট হাতে সুবিধা করতে পারেননি উইকেটকিপার ব্যাটার ইফতেখার আহমেদ। ১০ বল খেলে করেছেন মাত্র ১ রান।

এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেছেন দলীয় বাঁ-হাতি ওপেনার ইমাম উল হক। আঘা সালমানকে নিয়ে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন এই ব্যাটার। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫০ রানে ৮৪ বলে খেলা তার এই ইনিংসটি চারটি চার ও একটি ছয়ে সাজানো। আর ১ বলে ৬ রানে অপরাজিত থাকেন সালমান।

গলের টেস্টের একমাত্র ডাবল সেঞ্চুরিয়ান সৌধ শাকিল ম্যাচসেরার পুরস্কার জিতেছেন। দুই ইনিংসে তিনি করেছেন ২৩৮ রান।