পাবনা

ফরিদপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপন

  আসাদুজ্জামান, ফরিদপুর (পাবনা) : ২৬ মার্চ ২০২৪ , ৭:৫৪:৪৪

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে পাবনার ফরিদপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার (২৬ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্বরে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের সূচনা করা হয়। এরপর উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল সাড়ে আটটায় ফরিদপুর উপজেলা খেলার মাঠে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনী করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মকবুল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক গোলাম হোসেন গোলাপ, ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শিরিন সুলতানা, সহকারি কমিশনার (ভূমি) মোছাঃ মুর্শিদা খাতুন, ফরিদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হাফিজুর রহমান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য বক্তিবর্গ।

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শিশু কিশোরদের মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে’র ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন  বিষয়ক বিশেষ আলোচনা সভা, মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ক্রীড়া প্রতিযোগিতা, বিশেষ মোনাজাত ও প্রার্থনা।