খেলাধুলা

আগামী ফিফা ক্লাব বিশ্বকাপের পরবর্তী আসর সৌদি আরবে

  নিউজ ডেস্ক ১৫ ফেব্রুয়ারি ২০২৩ , ৯:৫৬:৩৪

ছবি : সংগৃহীত

আগামী ডিসেম্বরে সৌদি আরবে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফিফা ক্লাব বিশ্বকাপ। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ফুটবলের পরিচালনা সংস্থা (ফিফা) এই সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে সৌদি আরবে ফুটবল আরো ছড়িয়ে পড়বে বলে আশা করা হচ্ছে।

চলতি বছরের ১২ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত মধ্যপ্রাচ্যের দেশ সৌদিতে ক্লাব বিশ্বকাপের আসর বসবে বলে জানিয়েছে সৌদি ফুটবল ফেডারেশন। ২০০০ সাল থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট সৌদি আরব ষষ্ট দেশ হিসেবে আয়োজন করতে যাচ্ছে।

বিশ্ব ফুটবলের বড় বড় সব তারকাদের দেশটির ক্লাবে ভিড়িয়ে এরই মধ্যে বিশ্বের নজর কেড়েছে সৌদি। এছাড়া ২০৩০ ফুটবল বিশ্বকাপ আয়োজক হওয়ার দৌড়েও শোনা যাচ্ছে দেশটির নাম।

কদিন আগেই প্রথম সৌদি ক্লাব হিসেবে এএফসি চ্যাম্পিয়নস লিগ জিতেছে আল হিলাল। ক্লাব বিশ্বকাপেও দেশের প্রথম দল হিসেবে ফাইনাল খেলে তারা। যেখানে রিয়াল মাদ্রিদের সাথে লড়াই করে হেরেছে সৌদি ক্লাব আল হিলাল। ফুটবলের এমন জোয়ারের মধ্যেই সৌদি পেলো ক্লাব বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব।

ক্লাব বিশ্বকাপের দায়িত্ব পেয়ে সৌদি ক্রীড়ামন্ত্রী প্রিন্স আব্দুল আজিজ বিন তুর্কি আল ফয়সাল বলেন, আমাদের সম্মানিত করা হয়েছে। আমাদেরকে বিশ্বের শীর্ষস্থানীয় ফুটবল ক্লাবগুলোকে স্বাগত জানানোর সুযোগ দেওয়া হয়েছে।